5 Methods to Get Connected/Saved WiFi Password with Android/PC

271

ইজিলি কিভাবে একটি ওয়াই-ফাই কানেক্টেড পাসওয়ার্ড বের করতে হয় মোবাইলে এবং ল্যাপটপের সেই বিষয় নিয়ে আজকের আর্টিক্যাল। প্রথমে দেখব কিভাবে মোবাইল দিয়ে ওয়াইফাই কানেক্টেড পাসওয়ার্ড বের করতে হয়।

ফাস্ট আপনাকে যেতে হবে যেখানে আপনার ওয়াই-ফাই এর লিস্ট রয়েছে, সেখানে আপনার কানেক্টেড ওয়াইফাই দেখাবে সেখানে যাবেন, যাওয়ার পরে আপনার ওয়াই-ফাই নেটওয়ার্ক টিতে প্রেস করে ধরে রাখবেন, এরপরে নিচের দিকে একটি অপশন দেখবেন (Modify Network) সেখানে ক্লিক করবেন।

Click For Modify Network

ক্লিক করলে একটি পাসওয়ার্ড দেয়ার অপশন আসবে, সো আপনি পাসওয়ার্ড না দিয়ে নিচে লেখা রয়েছে (show advanced options) এখানে টিক চিহ্ন দিয়ে দিবেন, এখানে টিক চিহ্ন দেওয়ার পরে নিচে দেখবেন (IP settings) লেখা থাকবে সেখানে ক্লিক করবেন। সেই IP settings থেকে – dynamic দেয়া থাকবে সেটা Static দিয়ে দিবেন। Static করলে নিচে অনেকগুলো আইপি এড্রেস পাবেন তারমধ্যে (Gateway) লেখা থাকবে যে অপশন টায় সেখানে যে আইপি এড্রেস টি পাবেন এটি হচ্ছে আপনার রাউটারের ব্যাকেন্ডে লগইন করার এড্রেস। এখন আপনি সেই IP এড্রেস টি কপি করুন, কপি করার পরে ব্রাউজারের এড্রেসবারে নিয়ে পেস্ট করে সেখানে ব্রাউজ করুন অথবা IP অ্যাড্রেস এ ক্লিক করার সাথে সাথে যদি ব্রাউজিং কিংবা ওপেন লেখা অপশন পান সে ক্ষেত্রে সেখানে ক্লিক করে ব্রাউজিং করতে পারেন। ওপেন হলে আপনি দেখতে পাবেন আপনি যে কোম্পানির রাউটার ব্যবহার করছেন সেই কোম্পানির রাউটার এর ব্যাকেন্ডে লগইন করার অপশন পেয়ে যাবেন। তবে বলে রাখি যে, এখানে একটি ট্রিক্সস আছে- বাংলাদেশের বেশিরভাগ মানুষ রাউটার যখন ব্যবহার করে তখন রাউটারের যে এডমিন পাসওয়ার্ড আছে- মানে ব্যাকেন্ডে যে পাসওয়ার্ড থাকে সেটা পরিবর্তন করে না, আর এই সুযোগ নিয়েই কিন্তু আপনি ওয়াই-ফাই পাসওয়ার্ড বের করতে পারবেন। আমাদের কাছে এখন (TP-LINK) এর একটি রাউটার আছে, যে কোন কোম্পানির রাউটার হলে তাদের একটি ডিফল্ট পাসওয়ার্ড থাকে, (TP-Link) এ যাওয়ার পরে ওখানে দুটো বক্স দেখতে পাবেন, ওটার পাসওয়ার্ড হচ্ছে (Admin) এবং ইউজার নেইম ও হচ্ছে (Admin)। এখন এই বিষয়টা যদি আপনি না জানেন তাহলে গুগোলে একটু সার্চ করলেই পেয়ে যাবেন, রাউটারের নাম লিখে সার্চ করতে হবে যেমনঃ {TP link default admin password/admin details} এটা যদি লিখে গুগলে সার্চ করেন তাহলেই গুগলে চলে আসবে আপনার রাউটারের ডিফল্ট পাসওয়ার্ড। আমরা এখন পাসওয়ার্ড (Admin) এবং ইউজার নেম (Admin) দিয়ে লগইন করলাম। লগইন করার পরে বামপাশে (Wireless) নামে একটি অপশন আছে, তবে প্রত্যেকটি রাউটারের জন্য এই সেটিংস গুলো একটু ডিফারেন্স হতে পারে, আপনার একটু বুঝে কাজ চালিয়ে নিবেন। Wireless এরপরে -(Wireless Security) এখানে গেলেই আপনি কানেক্ট করা ওয়াই-ফাই এর পাসওয়ার্ড দেখতে পাবেন। আপনি চাইলে ওখান থেকে পাসওয়ার্ড চেঞ্জ করতে পারবেন তবে আইনগতভাবে কারো পাসওয়ার্ড চেঞ্জ করা ঠিক নয়। আপনি চাইলে ওখান থেকে পাসওয়ার্ডটি কপি করে নিয়ে অন্যান্য ডিভাইসের সাথে ওয়াই-ফাই কানেক্ট করতে পারবেন। তবে এখানে যে সমস্যা রয়েছে তা হলো যদি কেউ এডমিন পাসওয়ার্ড পরিবর্তন করে তাহলে কেউ এক্সেস করতে পারবে না। এবং বর্তমানে শাওমির যে রাউটার গুলো আছে অনেক জনপ্রিয় হচ্ছে, শাওমির রাউটারে কিন্তু ওয়াইফাই এর পাসওয়ার্ড টাই হচ্ছে রাউটারের এডমিনের ব্যাকেন্ডের পাসওয়ার্ডটি হয় সে ক্ষেত্রে কিন্তু এমআই এর যদি হয় সেটাও আপনি ব্রেক করতে পারবেন না। তাছাড়া আপনি প্রায় সবসময়ই উপরের দেখানো পদ্ধতিতে পাসওয়ার্ড বের করতে পারবেন।

এখানে টিক চিহ্ন দেওয়ার পরে নিচে দেখবেন (IP settings) লেখা থাকবে সেখানে ক্লিক করবেন। সেই IP settings থেকে – dynamic দেয়া থাকবে সেটা Static দিয়ে দিবেন। Static করলে নিচে অনেকগুলো আইপি এড্রেস পাবেন তারমধ্যে (Gateway) লেখা থাকবে যে অপশন টায় সেখানে যে আইপি এড্রেস টি পাবেন এটি হচ্ছে আপনার রাউটারের ব্যাকেন্ডে লগইন করার এড্রেস। এখন আপনি সেই IP এড্রেস টি কপি করুন, কপি করার পরে ব্রাউজারের এড্রেসবারে নিয়ে পেস্ট করে সেখানে ব্রাউজ করুন অথবা IP অ্যাড্রেস এ ক্লিক করার সাথে সাথে যদি ব্রাউজিং কিংবা ওপেন লেখা অপশন পান সে ক্ষেত্রে সেখানে ক্লিক করে ব্রাউজিং করতে পারেন। ওপেন হলে আপনি দেখতে পাবেন আপনি যে কোম্পানির রাউটার ব্যবহার করছেন সেই কোম্পানির রাউটার এর ব্যাকেন্ডে লগইন করার অপশন পেয়ে যাবেন। তবে বলে রাখি যে, এখানে একটি ট্রিক্সস আছে- বাংলাদেশের বেশিরভাগ মানুষ রাউটার যখন ব্যবহার করে তখন রাউটারের যে এডমিন পাসওয়ার্ড আছে- মানে ব্যাকেন্ডে যে পাসওয়ার্ড থাকে সেটা পরিবর্তন করে না, আর এই সুযোগ নিয়েই কিন্তু আপনি ওয়াই-ফাই পাসওয়ার্ড বের করতে পারবেন। আমাদের কাছে এখন (TP-LINK) এর একটি রাউটার আছে, যে কোন কোম্পানির রাউটার হলে তাদের একটি ডিফল্ট পাসওয়ার্ড থাকে, (TP-Link) এ যাওয়ার পরে ওখানে দুটো বক্স দেখতে পাবেন, ওটার পাসওয়ার্ড হচ্ছে (Admin) এবং ইউজার নেইম ও হচ্ছে (Admin)। এখন এই বিষয়টা যদি আপনি না জানেন তাহলে গুগোলে একটু সার্চ করলেই পেয়ে যাবেন, রাউটারের নাম লিখে সার্চ করতে হবে যেমনঃ {TP link default admin password/admin details} এটা যদি লিখে গুগলে সার্চ করেন তাহলেই গুগলে চলে আসবে আপনার রাউটারের ডিফল্ট পাসওয়ার্ড। আমরা এখন পাসওয়ার্ড (Admin) এবং ইউজার নেম (Admin) দিয়ে লগইন করলাম। লগইন করার পরে বামপাশে (Wireless) নামে একটি অপশন আছে, তবে প্রত্যেকটি রাউটারের জন্য এই সেটিংস গুলো একটু ডিফারেন্স হতে পারে, আপনার একটু বুঝে কাজ চালিয়ে নিবেন। Wireless এরপরে -(Wireless Security) এখানে গেলেই আপনি কানেক্ট করা ওয়াই-ফাই এর পাসওয়ার্ড দেখতে পাবেন।

Wireless Security

আপনি চাইলে ওখান থেকে পাসওয়ার্ড চেঞ্জ করতে পারবেন তবে আইনগতভাবে কারো পাসওয়ার্ড চেঞ্জ করা ঠিক নয়। আপনি চাইলে ওখান থেকে পাসওয়ার্ডটি কপি করে নিয়ে অন্যান্য ডিভাইসের সাথে ওয়াই-ফাই কানেক্ট করতে পারবেন। তবে এখানে যে সমস্যা রয়েছে তা হলো যদি কেউ এডমিন পাসওয়ার্ড পরিবর্তন করে তাহলে কেউ এক্সেস করতে পারবে না। এবং বর্তমানে শাওমির যে রাউটার গুলো আছে অনেক জনপ্রিয় হচ্ছে, শাওমির রাউটারে কিন্তু ওয়াইফাই এর পাসওয়ার্ড টাই হচ্ছে রাউটারের এডমিনের ব্যাকেন্ডের পাসওয়ার্ডটি হয় সে ক্ষেত্রে কিন্তু এমআই এর যদি হয় সেটাও আপনি ব্রেক করতে পারবেন না। তাছাড়া আপনি প্রায় সবসময়ই উপরের দেখানো পদ্ধতিতে পাসওয়ার্ড বের করতে পারবেন।

সেকেন্ড পদ্ধতি। আমাদের সেকেন্ড পদ্ধতি একদমই সহজ, আপনার যদি রিসেন্ট যে এন্ড্রয়েড ভার্সন গুলো রয়েছে সেই ভার্সনের ফোন হয় তাহলে এটি আপনি খুব সহজেই করতে পারবেন। আর এটি হচ্ছে (QR CODE) এর মাধ্যমে করা হবে। মূলত Qr Code ব্যবহার করা হয় ওই-ফাই এর পাসওয়ার্ড শেয়ার করার জন্য। কিন্তু আপনি যখন QR Code দিয়ে এক ফোন থেকে আরেক ফোনে শেয়ার করেন তখন কিন্তু ওয়াই-ফাই এর পাসওয়ার্ডটি দেখা যায় না। এখন দেখার পদ্ধতি হচ্ছে: প্রথমে আপনি আপনার ওয়াই-ফাই লিস্টে যাবেন, যেখানে ওয়াই-ফাই টি কানেক্ট করা আছে সেখানে একবার ক্লিক করুন ক্লিক করা মাত্রই দেখবেন একটি QR CODE আসবে, তবে এই ফিচারটি প্রতিটি ফোনে আলাদাভাবে দেখাতে পারে, তবে চিন্তার কারন নেই আপনি শুধু QR CODE টি খুঁজে বের করবেন। এবং সেই স্ক্রিনের একটি স্ক্রিনশট নিবেন, স্ক্রীনশট নেয়ার পরে কাটা কাটি (Crop) করে শুধুমাত্র QR CODE এর অংশটুকু রাখবেন, রাখার পরে সেটি ইমেইজ আকারে সেভ করবেন। এরপরে গুগলে গিয়ে আপনি সার্চ করবেন (QR Code Extractor) লিখে, তাহলেই দেখবেন (ZXing Decoder Online) নামক একটি ওয়েবসাইট, তবে এটি হয়তো খুজতে হতে পারে, আপনি মূলত সেই ওয়েবসাইটটি ওপেন করবেন।

ZXing Decoder Online

ওপেন করার পরে খেয়াল করে দেখবেন যেখানে ব্রাউজ লেখা আছে সেখানে ক্লিক করে আপনি যে স্ক্রিনশট নিয়ে একটি ইমেজ তৈরি করেছিলেন শুধুমাত্র QR-Code এর সেই ইমেজটি এখানে আপলোড করে দিবেন। আপলোড করার পরে সাবমিট এ ক্লিক করে দিবেন। তাহলেই দেখতে পারবেন আপনার QR-CODE এর ব্যাকগ্রাউন্ডে যে পাসওয়ার্ডটি থাকবে সেটি বের হয়ে আসবে, এবং এই পাসওয়ার্ডটি হচ্ছে আপনার সেই ওয়াই-ফাই এর পাসওয়ার্ড।

QR CODE

তৃতীয় পদ্ধতি। তিন নাম্বার যে পদ্ধতি রয়েছে সেটা একটু কঠিন, তিন নাম্বার পদ্ধতি অবলম্বন করে যদি পাসওয়ার্ড বের করতে চান সে ক্ষেত্রে আপনার ফোনটি রুটেড হতে হবে। যেটা একদমই রিকমেন্ডেড না, এর পরেও যদি আপনার ফোনটি রুট করা থাকে তাহলে আপনি যেকোন রুট এক্সপ্লোরের স্পেশালি (ES File Explorer) কিংবা শুধুমাত্র (X-Plore) ম্যানেজার আছে এগুলো দিয়ে রুট অ্যাক্সেস পাবেন আপনি।

ES File Explorer And X-Plore

রুট অ্যাক্সেস করার পরে (Root Explorer) এরপরে (Data) এরপরে (misc) এরপরে (Wi-fi) এরপরে (wpa_supplicant.conf) নামক একটি ফাইল আছে, এই ফাইলটি যদি আপনি ওপেন করেন তাহলে এই ফাইলটির ভিতরে ওয়াই-ফাই এর পাসওয়ার্ড দেয়া আছে। এটা যদিও এক একটি ফোনে একেক রকম হতে পারে তবে আপনাকে খুঁজে বের করতে হবে। আবার আপনি সার্চ বক্সে গিয়ে (wpa_supplicant.conf) লিখে সার্চ করতে পারেন, তাহলে আরও সহজে এই ফাইলটি পেয়ে যাবেন। তবে আমি আবারও বলছি মোবাইল রুট করা একদমই রিকমেন্ডেড না।

Flow Step

এই ছিল মোবাইল দিয়ে কানেক্ট করা ওয়াই-ফাই এর পাসওয়ার্ড বের করার তিনটি পদ্ধতি। এবার আমরা দেখব উইন্ডোজ ডেস্কটপ কিংবা ল্যাপটপ দিয়ে ওয়াই-ফাই পাসওয়ার্ড কিভাবে বের করতে হয়।

উইন্ডোজ ডেস্কটপ কিংবা ল্যাপটপ দিয়ে ওয়াই-ফাই পাসওয়ার্ড বের করার জন্য প্রথমে আপনাকে উইন্ডোজের (Run) কমান্ড ওপেন করতে হবে, এজন্য আপনাকে (Windows + R) প্রেস করতে হবে, এরপরে RUN বক্স ওপেন হবে। সেই বক্সে আপনাকে লিখতে হবে (ncpa.cpl) এবার OK প্রেস করুন। এবার আপনি দেখতে পাবেন আপনার ডিভাইসে যেই যেই নেটওয়ার্কগুলো কানেক্ট আছে সেই গুলো দেখাবে, সেখান থেকে আপনি যেই ওয়াই-ফাই এর পাসওয়ার্ড বের করতে চান সেই ওয়াই-ফাই নামের মাঝে ডাবল ক্লিক করবেন, তাহলেই দেখবেন (Wireless Properties) নামক একটি অপশন, সেখানে ক্লিক করুন, ক্লিক করার পরে তখন আরেকটা নতুন উইন্ডো ওপেন হবে, খেয়াল করে দেখুন উপরের দিকে দুটি অপশন রয়েছে (Connection এবং Security) আপনি ওখান থেকে (Security) নামক অপশনে ক্লিক করবেন। এর পরে সেখানে অল্প কিছু অপশন থাকবে আপনি একটু নিচের দিকে খেয়াল করলে দেখতে পাবেন (show characters) এটিকে টিক-চিহ্ন দিয়ে দিন, তাহলে দেখতে পাবেন Network security key এর সামনে একটি পাসওয়ার্ড, আর সেটাই হচ্ছে আপনার কানেক্ট করা ওয়াই-ফাই এর পাসওয়ার্ড।

এবার আপনি দেখতে পাবেন আপনার ডিভাইসে যেই যেই নেটওয়ার্কগুলো কানেক্ট আছে সেই গুলো দেখাবে, সেখান থেকে আপনি যেই ওয়াই-ফাই এর পাসওয়ার্ড বের করতে চান সেই ওয়াই-ফাই নামের মাঝে ডাবল ক্লিক করবেন, তাহলেই দেখবেন (Wireless Properties) নামক একটি অপশন, সেখানে ক্লিক করুন,

Wireless Properties

ক্লিক করার পরে তখন আরেকটা নতুন উইন্ডো ওপেন হবে, খেয়াল করে দেখুন উপরের দিকে দুটি অপশন রয়েছে (Connection এবং Security) আপনি ওখান থেকে (Security) নামক অপশনে ক্লিক করবেন। এর পরে সেখানে অল্প কিছু অপশন থাকবে আপনি একটু নিচের দিকে খেয়াল করলে দেখতে পাবেন (show characters) এটিকে টিক-চিহ্ন দিয়ে দিন, তাহলে দেখতে পাবেন Network security key এর সামনে একটি পাসওয়ার্ড, আর সেটাই হচ্ছে আপনার কানেক্ট করা ওয়াই-ফাই এর পাসওয়ার্ড।

উইন্ডোজ দিয়ে ওয়াই-ফাই পাসওয়ার্ড বের করার দ্বিতীয় পদ্ধতি। কমান্ড প্রম্পট ওপেন করে সেখানে লিখতে হবে (NETSH WLTSH SHOW PTOFILE “connection name” KEY=CLEAR লেখা হলে কিবোর্ডের এন্টার প্রেস করুন, তাহলেই দেখবেন সিকিউরিটি সেটিংস এর আন্ডারে Key কনটেন্ট নামক একটি অপশন আসবে সেই কি কনটেন্ট এর সোজা যে পাসওয়ার্ডটি থাকবে সেটি হচ্ছে আপনার ওয়াইফাই এর পাসওয়ার্ড।

এই ছিল আমাদের মোবাইল এবং ডেস্কটপ কিংবা ল্যাপটপ দিয়ে ওয়াইফাই পাসওয়ার্ড বের করার পদ্ধতি গুলো, আশা করি আমাদের দেখানো এই সবগুলো পদ্ধতির মধ্য থেকে যে কোন একটি পদ্ধতি ব্যবহার করে আপনি পাসওয়ার্ড বের করতে পারবেন।এরপরেও যদি কোন ভাবে আপনার কোন ধরনের সমস্যা হয়ে থাকে সে ক্ষেত্রে আপনি আমাদের ফেসবুক গ্রুপে পোস্ট করতে পারেন কিংবা কমেন্ট বক্সে কমেন্ট করতে পারেন।

271 COMMENTS

  1. Hi there! Someone in my Myspace group shared this website with us so I came to give it a look.

    I’m definitely loving the information. I’m book-marking and will be
    tweeting this to my followers! Superb blog and wonderful design.

  2. I’ve been surfing on-line more than three hours today,
    yet I never discovered any attention-grabbing article like
    yours. It is lovely price sufficient for me. In my view, if all webmasters and bloggers made good content as you did, the internet can be
    a lot more useful than ever before.

  3. Hello there! This post could not be written any better!
    Going through this article reminds me of my previous roommate!
    He always kept preaching about this. I most certainly will forward this post to him.
    Fairly certain he will have a good read. Thanks for sharing!

  4. Hey! I know this is kinda off topic but I’d figured I’d ask.
    Would you be interested in trading links or maybe guest writing a blog post or vice-versa?
    My blog goes over a lot of the same topics as yours and I think we could greatly benefit from each other.
    If you happen to be interested feel free to send me an e-mail.
    I look forward to hearing from you! Awesome blog by the way!

  5. Have you ever considered about including a little bit more than just your articles?

    I mean, what you say is important and everything.

    But imagine if you added some great photos or video clips to
    give your posts more, “pop”! Your content is excellent but with images and videos, this site could certainly be one of the
    most beneficial in its field. Superb blog!

  6. Fantastic beat ! I wish to apprentice while you amend your site,
    how can i subscribe for a weblog site? The account aided me
    a acceptable deal. I had been a little bit familiar of this your broadcast offered bright
    clear idea

  7. Thanks for a marvelous posting! I quite enjoyed reading
    it, you are a great author.I will be sure to bookmark your blog and will eventually come back very soon. I
    want to encourage you to definitely continue your great work, have a nice afternoon!

  8. I have been browsing online more than 3 hours today, yet I never found
    any interesting article like yours. It is pretty worth enough for me.
    In my view, if all webmasters and bloggers made good content as
    you did, the net will be much more useful than ever before.

  9. You are so awesome! I do not suppose I’ve read through something like this before.
    So good to discover somebody with some genuine thoughts on this topic.
    Seriously.. thank you for starting this up. This site is one thing that
    is needed on the internet, someone with a little originality!

  10. Hey would you mind sharing which blog platform you’re working with?

    I’m going to start my own blog soon but I’m having a hard
    time selecting between BlogEngine/Wordpress/B2evolution and Drupal.

    The reason I ask is because your design seems different then most blogs and I’m looking for something completely unique.

    P.S My apologies for getting off-topic but I
    had to ask!

  11. Greetings! Quick question that’s entirely off topic.
    Do you know how to make your site mobile friendly? My site looks weird when viewing from my iphone 4.
    I’m trying to find a template or plugin that might be able to fix this problem.
    If you have any suggestions, please share. With thanks!

  12. I would like to thank you for the efforts you’ve put
    in penning this site. I’m hoping to check out the same high-grade content by you in the future as well.
    In truth, your creative writing abilities has inspired me to get my own, personal blog now 😉

  13. Do you mind if I quote a couple of your articles as long as I provide credit and sources back to your blog?
    My blog site is in the very same niche as yours and my visitors would really benefit from
    some of the information you provide here. Please let me know if this alright with you.
    Appreciate it!

  14. After I originally commented I seem to have clicked
    on the -Notify me when new comments are added- checkbox and from now on every time a comment is added I get four emails with the exact same comment.
    There has to be a way you can remove me from that service?
    Kudos!

  15. It’s a shame you don’t have a donate button! I’d without a doubt donate to this brilliant blog!
    I suppose for now i’ll settle for book-marking and adding your
    RSS feed to my Google account. I look forward to new updates and will talk
    about this website with my Facebook group. Talk soon!

  16. Its like you read my mind! You seem to grasp so much approximately this,
    such as you wrote the book in it or something. I feel that you simply could do
    with a few % to drive the message home a bit, however instead of that, that is magnificent blog.
    A fantastic read. I’ll definitely be back.

  17. Greetings from California! I’m bored at the office and so
    i made a decision to have a look at your blog on my iphone during lunch
    break. I enjoy the information you present here and can’t wait to have a look
    when I get back home. I’m surprised at how quick your site loaded
    on my mobile .. I’m not even using WIFI, just 3G ..
    Anyhow, fantastic blog!

    Also visit my web page :: EmilyOBrozek

  18. Unquestionably believe that which you said.
    Your favorite reason appeared to be on the web the simplest thing to be aware of.

    I say to you, I definitely get irked while
    people consider worries that they plainly do not know about.
    You managed to hit the nail upon the top and defined out the whole thing without having side-effects ,
    people could take a signal. Will likely be back to get more.
    Thanks

  19. I am continually amazed by the amount of information available on this subject. What you presented was well researched and well worded in order to get your stand on this across to all your readers.

  20. Taxi moto line
    128 Rue la Boétie
    75008 Paris
    +33 6 51 612 712  

    Taxi moto paris

    We absolutely love your blog and find many
    of your post’s to be just what I’m looking for. Would you offer
    guest writers to write content for you? I wouldn’t mind composing a post or elaborating on a lot of the subjects you write with
    regards to here. Again, awesome web log!

  21. Pretty good post. I just discovered your blog site and wanted to say that My partner and i have really enjoyed reading your blog blogposts. In any manner I’ll be signing up to your feed in addition to I hope you post again soon. Big wanted useful facts.

  22. But having surplus weight is bad for your health. It can lead to An increase in blood pressure, which then increases your chances of suffering a stroke. In addition, it can result in high blood glucose (diabetes), high cholesterol and cardiovascular disease. Here are seven simple things you can do to begin losing weight. They’re simple to perform. They take no intricate thought, no substantial quantities of willpower. Anyone can do them. Then once the weight starts coming off, perhaps you’ll have the motivation to create even bigger changes that may result in even more weight loss. The Solution is you should eat complex carbohydrates, which usually Come from high fiber foods. Complex carbohydrates break down gradually in your blood, providing you a steady blood sugar level throughout the day. This then makes you feel less hungry and irritable during those phases of the day as you might feel hungry — such as mid-morning and mid-afternoon. On the other hand, the carbs you want to stay away from are Simple carbs. These carbohydrates are more readily broken down by the body Which results in your blood being bombarded with simple sugars (glucose). https://truehealthreport.com/eat-carbs-still-lose-weight/

  23. My first thought when I keep seeing this….have the publisher rearrange for Nora books….what about Author B? The one whose books get pushed around to accommodate Nora’s fans? And, I would assume that would have to happen, as resources human, technical and financial are not infinite. What about that author and their fans? Are those fans and their excitement not as important? Why should they get shoved to the side? I don’t understand this thought process. I’ll read the book. Proclaim to all and sundry how wonderful it was. Bemoan a cliffhanger. Then go on for a reread of Nora’s backlist or pick up another book (i’ve got Nalini Singh’s latest ready to go) and then move on with my reading life.

  24. Pretty good post. My spouse and i just discovered your weblog and wanted to admit We have really appreciated reading your blog articles. Any way I’ll be signing up to your nourish and I hope you post again soon. Big just useful info.

  25. Pretty good post. I actually just came across your blog site and wanted to declare I have really appreciated reading your blog posts. In whatever way I’ll be subscribing to your supply and I hope you post again soon. Big thanks for the useful data.

  26. I’m currently using a classic blogger template and I would like to know how you put an rss feed on it. Normally, blogger has an rss feed avaliable on the newer templates but my blog doesn’t have one. Also, is there some sort of widget I could also install for followers?.

  27. We are really impressed together with your creating talents plus also with the format on your blog. Is the fact that this a paid for content matter or did a person modify it your do it yourself? Sometimes method stay up the nice quality writing, the idea is

  28. I simply found this weblog and have higher hopes for it to proceed. Sustain the great operate, its hard to find good types. I have put into our favorites. Thank You.

  29. whoah this blog is excellent i love reading your posts.
    Stay up the great work! You understand, a lot of people are
    looking around for this info, you can aid them greatly.

  30. I was wondering if you ever considered changing the structure of your website?
    Its very well written; I love what youve got to say. But maybe you could a
    little more in the way of content so people could connect with it better.
    Youve got an awful lot of text for only having 1 or 2 images.

    Maybe you could space it out better?

  31. I feel always searching online regarding storys that can provide us. There is obviously a several to know about this. Personally i think anyone made few salubrious points in Attributes moreover. Detain busy, awesome position!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here