Worlds Smallest Rugged Smartphone – ছোট কিন্তু ছোট না!

0
Unihertz Atom Video

আমরা সচারাচার যে স্মার্ট ফোন গুলো ব্যাবহার করে থাকি সে গুলো দিন-দিন অনেক বড় হচ্ছে, অনেক ফিচার বাড়ছে। কিন্তু একটা সমস্যা দিন-দিন বেড়েই চলছে সেটা হচ্ছে স্মর্ট ফোন গুলো খুব তাড়াতাড়ি ভেঙ্গে যায়। আর এটার কারণে অনেকে লাইফ স্টাইলের সাথে আমাদের সচারাচর স্মর্ট ফোন গুলো যায় না। আমরা এটা কিভাবে বুজতে পারলামঃ আমাদের কাছে রয়ছে ইউনিহার্স এটোন, এটা হচ্ছে পৃথিবির সব চেয়ে রাগেট স্মর্ট ফোন ৪-জি ফুল এন্ড্রয়েড ডিভাইস। এই ফোনটি যদিও একদম নতুন না, তবে এটা আমাদের কাছে কিংবা বাংলাদেশের অনেকের কাছে নতুন। এই ছোট্ট স্মর্ট ফোনটি আমরা বেশ কিছু দিন ব্যাবহার করার পরে যে আইদিয়া পেয়েছি তা আপনাদের সাথে শেয়ার করবো। এবং এই ফোনটি কাদের জন্য এবং কাদের জন্য না সেটা ও জানানোর চেষ্টা করবো।

Unihertz Atom Font Part.

শুরুতেই বলে রাখছি ফোনটি দেখে অনেকের কাছে মনে হতে পারে এটা ব্যাবহার করা অনইউজিবল হবে, তাহলে আপনার আইডিয়া ভুল। সম্পুর্ন আর্টিক্যালটি পড়লে বুঝবেন।

এটার দাম সম্পর্কে একটু আইডিয়া দিই, আপনি এই ফোনটি কেনার জন্য যে টাকা খরচ করবেন তার প্রতেকটা অংশ আপনি এই ফোনটি থেকে তুলতে পারবেন। এর মুল্য হচ্ছে (২৬০ ডলার) বাংলাদেশি টাকায় প্রায় ২২,০০০৳। আমি জানিনা এটা বাংলাদেশে কোথাও পাবেন কিনা, তবে এটা অনলাইনে কেনার জন্য এখানে ক্লিক করুন

Unihertz Atom waterproof mobile

আমরা এখন এই ফোনটির ডিটেল্চ সম্পর্কে আলোচনা করবো, এটা হাতে নেয়ার পরে বুঝতে পারেবন এটা কত ছোট একটি স্মর্ট ফোন। এবং প্রকৃত পক্ষে আম পাড়া যে ফোন গুলো ছিল আগে ১১১০, আপনারা চাইলে এটা দিয়েও আম পারতে পারবেন এটা এতো টাই রাগেট ফোন। এটা পোরো মেলিট্যারি মেটারিড্যাল দিয়ে তৈরি করা, চাইলে এটা ছুরেও মারতে পারবেন। এবং এই ফোনটি ১০০% ওয়াটার প্রুফ। এই ছোট ফোনটিতে ফিঙ্গারপ্রিন্ট স্কানার আছে, ফোনটির ডান পাসে রেড কালারের একটি বাটন রয়েছে কাষ্টমাইজেবল যা দিয়ে আপনি ১ ক্লিকে স্কিনসর্ট নিতে পারবেন। আপনারা এই ফোনটি দিয়ে ওয়াকি-টকি হিসেবে ব্যাবহার করতে পারবেন। এ ছাড়া ডান পাশে রয়েছে একটি পাওয়ার বাটন, এবং বাম পাশে দুটো বলিয়ম বাটন আছে সেই সাথে দূটো সিম কার্ড ব্যাবহারের সুযোগ রয়েছে, তবে এক্সট্রা কোন মেমরি কার্ড ব্যাবহারের সুযোগ নেই। উপরের দিকে আছে 3.5MM ওডিয় জ্যাক। এবং নিচের দিকে কোণ কিছুই নেই। আর এটার ডান পাসে যে রেড বাটন রয়েছে তার নিচের দিয়ে রয়েছে ইউএসবি টাইপ সি পোর্ট, আপনারা চিন্তাও করতে পারবেন না এমন একটা ফোনে একটা সি পোর্ট রয়েছে।  এবং এটা হচ্ছে স্টর্ক আন্ডরাইড তার মানে আপনি এটা থেকে স্টর্ক এন্ড্রয়েড এর পুরো ফিলিংসটা পাবেন। এটাটে কোন লাইট সফটওয়্যার এর প্রয়জন পড়ে না, একদম ফুল এন্ড্রয়েড ফোন। এটাতে খুব ছোট একটা ডিস্পেলে ব্যাবহার করা হয়েছে যা মাত্র ২.৪৫ ইঞ্চি যার রেজুলিশন হচ্ছে ২৪০ ভাই ৪৩২। এখন আপনার মনে হতে পারে এত ছোট ডিস্পেলেতে কিভাবে টাইপ করা যাবে, এই ফোনটিতে টাইপ সিস্টেম অনেক ইজি। এই ফোনটিতে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ফোন ম্যামোরি ব্যাবহার করা হয়েছে। আর এটাতে রয়েছে একটি ওক্টাকোর প্রসেসর।    

Unihertz Atom Back Part.

এই ডিবাইসটিতে পাবজি গেম খালা যায়, তবে ডিস্পেলে ছোট হওয়ার কারণে কিছু ওপসন বাইরে যেতে পারে। এটাতে ২০০০ এমএস ব্যাটারি ব্যাবহার করা হয়েছে। আমাদের মনে হয়েছে এটার জন্য ২০০০ এমএস ব্যাটারি এনাফ ছিল। এই ফোনটিতে ক্যামেরাও রয়েছে, পিছনের ক্যামেরা হচ্ছে 6-MPR এবং সামনের ক্যামেরা হচ্ছে 8-MPR ক্যামেরা আবার পিছনে LED ফ্লাস লাইট ও রয়েছে। যারা রেগুলার সাইজের স্মর্ট ফোন ব্যাবহার করে তাদের কাছে একটু অন্য রকম ফিল হতে পারে এটা নিয়ে যখন চলাফেরা করবেন।

Unihertz Atom Pubg Mobile

এই ফোনটি কারা ব্যাবহার করতে পারবে। যারা একটু রাগেড ফোন চান কিংবা রাফ ইউচ করেন তাদের জন্য সেইফ একটা ফোন এটা। অনেকে রয়েছেন ফটো তুলতে পছন্দ করেন তাদের জন্য না, তবে এটা নিয়ে পানির নিছে গিয়ে ভিডিও করতে পারবেন ছবি তুলতে পারবেন। আবার দেখা যায় অনেকে বাইক চালাতে পছন্দ করেন তাদের জন্য এমন একটা ব্যাবহার করাই যেতে পারে।   

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here